নিরবের সঙ্গে অপু বিশ্বাস

 

বিনোদন ডেস্ক, উইমেনজার্নাল | প্রকাশিত : ১৪ নভেম্বর ২০২০, ১০:৪৫

বছর খানেক বিরতির পর শুটিংয়ে ফিরেছেন ঢাকাই চলচ্চিত্রের অন্যতম নায়িকা অপু বিশ্বাস। অপু এখন বন্ধন বিশ্বাস পরিচালিত ‘ছায়াবৃক্ষ’ ছবির শুটিং করছেন। চট্টগ্রামের রাঙ্গুনিয়ার কোদালা চা বাগানে এর শুটিং চলছে। প্রথম লটের এই শুটিং শেষ হবে আগামী ২৫ নভেম্বর। সরকারি অনুদানের ‘ছায়াবৃক্ষ’তে প্রথমবারের মতো অপুর সঙ্গে জুটি বেঁধেছেন চিত্রনায়ক নিরব।

সম্প্রতি অনলাইনে প্রকাশ হয়েছে তাদের নতুন ছবি ‘ছায়াবৃক্ষ’-এর শুটিংয়ের একটি স্থিরচিত্র। যেখানে একসঙ্গে পোজ দিয়েছেন অপু বিশ্বাস ও নিরব। কিন্তু ছবি দেখে যেন ঢালিউডের অন্যতম কুইন অপুকে চেনাই মুশকিল। মুখে কালো মেকআপ। সাদা ফিতা দিয়ে চুল বেনি করা। পরনে সস্তা একটা শাড়ি কাপড় ও কুচি দেয়া ব্লাউজ। চরিত্রের খাতিরেই এমন করে সাজতে হয়েছে নায়িকাকে। কারণ, এই ছবিতে অপুকে দেখা যাবে একজন চা শ্রমিকের ভূমিকায়।

অপু বিশ্বাস বলেন, ‘দীর্ঘ বিরতির পর শুটিংয়ে ফিরে ভালো লাগছে। নতুনভাবে ফিরে আসার জন্য শরীরচর্চা ও নির্দিষ্ট ডায়েটের মধ্যে থেকে ওজন কমাতে হয়েছে। ছবির চরিত্রের জন্য মানানসই হতে তিন মাস সময় লেগেছে। ‘ছায়াবৃক্ষ’ ছবিতে নতুন এক অপুকে দেখবেন দর্শক। তাছাড়া নির্মাতা বন্ধন বিশ্বাস যে পরিকল্পনায় কাজটি করতে চাচ্ছেন তাতে আমার ধারণা, এই ছবিতে দর্শক কিছুটা হলেও ভিন্নতা খুঁজে পাবেন।’

‘ছায়াবৃক্ষ’তে গত কয়েকদিনের শুটিংয়ের অভিজ্ঞতা সম্পর্কে অপু বলেন, ‘এখানে আমি পাহাড়ি চা শ্রমিক ‘তুলি’ চরিত্রে অভিনয় করছি। চরিত্রটি ফুটিয়ে তোলার জন্য শুটিংয়ের আগে চা শ্রমিকদের সঙ্গে মিশেছি, কথা বলেছি, তাদের জীবনযাপন লক্ষ্য করেছি। ফলে কাজটি সহজ হয়েছে। চা শ্রমিকদের জীবন-যাপন খুব কাছ থেকে দেখার সুযোগ হয়েছে। মুখে নিতে হয়েছে কালো চওড়া মেকআপ। শুটিংয়ে আমাকে অনেকে চিনতেই পারেননি। সবদিক থেকে নিজেকে তৈরি করেই ক্যামেরার সামনে দাঁড়িয়েছি। ফলে অন্যরকম ভালো লাগা কাজ করছে।’

এদিকে, বর্তমানে মুক্তির অপেক্ষায় রয়েছে অপু বিশ্বাস অভিনীত ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ টু’। এই ছবির পরিচালক দেবাশীষ বিশ্বাস। এতে অপুর বিপরীতে অভিনয় করেছেন বাপ্পী চৌধুরী। এই প্রথম জুটি বেঁধেছেন তারা। এছাড়া নায়িকার হাতে রয়েছে কলকাতার ‘শর্টকাট’ নামের একটি চলচ্চিত্র। এ এর গল্প ও চিত্রনাট্য রচনা করেছেন প্রখ্যাত সংগীতশিল্পী নচিকেতা চক্রবর্তী। ছবিটি পরিচালনা করবে সুবীর মণ্ডল। পাশাপাশি শিগগির একটি মিউজিক ভিডিওতেও দেখা যাবে অপুকে।

উইমেনজার্নাল/নভেম্বর/এএফ