শাকিরা এখন তিন হাজার কোটি টাকার মালিক

বিনোদন ডেস্ক, উইমেন জার্নালবিডি।। ১০: ১০

পপ তারকা শাকিরার বয়স মাত্র ৪৩ বছর। গানের শিল্পী হয়েও তিনি বিশ্বকে নাচিয়েছিলেন ‘ওয়াকা ওয়াকা’ গানটি দিয়ে। কলম্বিয়ান এই শিল্পীর প্রায় ৭ কোটি রেকর্ড বিক্রি হয়েছিল, যা ছিল বিশ্বরেকর্ড। গান বিক্রির এই টাকা দিয়ে শাকিরা স্পেনের বার্সেলোনা, যুক্তরাষ্ট্রের মিয়ামি, উরুগুয়ে আর বাহামার নাসাওতে কয়েকটি বাড়ি কিনেছেন।


বার্সোলেনায় শাকিরার দুটি বাড়ি। একটি এস্পলুগাস দে ল লোব্রেগেটের অভিজাত এলাকায়। বাড়িটি ৩ হাজার ৮০০ স্কয়ার মিটারের ওপরে। সেখানে আছে অত্যাধুনিক সরঞ্জামসহ জিম, টেনিস কোর্ট, বিশাল সুইমিংপুল, সিনেমা হল আর একটি কনফারেন্স রুম। ক্যাম্প ন্যু স্টেডিয়ামের পাশে শাকিরার বাড়িটি ১৩ হাজার স্কয়ার মিটার। সেখানে হাঁটার জন্য একটা সবুজ চত্বর আছে। বিকেলে আড্ডা আর খাওয়াদাওয়ার ব্যবস্থাও আছে। দুটি সুইমিংপুল আছে, আর আছে একটা প্যানারোমিক কিচেন।

মিয়ামিতে শাকিরার যে বাড়িটি রয়েছে, তার দাম কম করে হলেও ১৫ কোটি টাকা। এটি অতটা বড় নয়। মাঝেমধ্যেই এখানে বেড়াতে আসেন শাকিরা। সমুদ্রের দিকে মুখ করা এই বাড়ির পাশেই থাকেন জেনিফার লোপেজ, কেভিন ক্লেইন আর ম্যাট ডেমনরা। এক বছরের বেশি সময় ধরে বাড়িটি বিক্রির চেষ্টা করছেন শাকিরা। বাহামার নাসাওয়ে শাকিরার বাড়িটি মূলত একটি দ্বীপ। এই বাড়ির দাম প্রায় ৪০০ কোটি টাকা।


এসব বাড়ি, গাড়ি, অর্থ, পণ্যদূত হিসেবে সম্মানী মিলিয়ে শাকিরার মোট সম্পদের পরিমাণ তিন হাজার কোটি টাকা মাত্র। তিনি নাম লিখিয়েছেন বিশ্বের সেরা ধনী নারীদের তালিকায়। ২০১১ সাল থেকে স্প্যানিশ ফুটবলার জেরার্ড পিকের সঙ্গে তাঁর বসবাস। মিলান আর শাশা নামে তাঁদের রয়েছে দুই সন্তান।

এজে/উইমেনজার্নাল